কৃষকের পাশে ছাত্রদল, ত্রাণ তৎপরতায় বিএনপি

করোনাভাইরাস সংক্রমণের পর ঢাকাসহ সারাদেশে পর্যায়ক্রমে ত্রাণ সহায়তা নিয়ে দরিদ্র ও অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে বিএনপি। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় এ তৎপরতায় প্রতিদিন ত্রাণ ও খাদ্য সহযোগিতা দিয়েছে বিএনপি, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। গত কয়েকদিন ধরে কৃষকের ধান কেটে দিয়ে এই সহায়তা কার্যক্রমে যুক্ত হয়েছে ছাত্রদল। মঙ্গলবার (২৮ এপ্রিল) দেশের বিভিন্ন এলাকায় ত্রাণ তৎপরতা ও কৃষকের ধান কেটে দিয়ে স্বেচ্ছাসেবা দিয়েছে বিএনপির তৃণমূলের নেতাকর্মীরা। দলের কেন্দ্রীয় দফতর বিভাগ ও চেয়ারপারসনের মিডিয়া উইং থেকে এসব তথ্য জানানো হয়েছে।

বিএনপির দফতর থেকে জানা গেছে, লক্ষীপুরের রামগঞ্জ উপজেলার কৃষকদের ধান কেটে দিয়েছে রামগঞ্জ উপজেলা ছাত্রদল ও লামচর ইউনিয়ন ছাত্রদল। ধান কাটার শ্রমিক না পাওয়ায় উপজেলার গরিব ও বর্গা চাষিদের পাকা ধান কেটে দিয়েছেন তারা।

স্থানীয় নেতারা জানান, উপজেলার দক্ষিণ কালিকাপুর পশ্চিম বিলের ৫ জন কৃষকের ধান কাটার মাধ্যমে এই কার্যক্রম শুরু করেন তারা। লামচর ইউনিয়ন ছাত্রদল সভাপতি মুরাদ হোসেন নিপু বলেন, ‘আমরা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ইউনিয়ন বিএনপির সভাপতি মজিবুর রহমান মামুনের সার্বিক সহযোগিতায় এবং সাধারণ সম্পাদক জাফর আহমেদের তদারকিতে শুরু থেকে মাস্ক বিতরণ ও খাদ্যসামগ্রী বিতরণ করেছি। এখন নতুন করে কৃষকের ধান কেটে দিচ্ছি।’

চেয়ারপারসনের মিডিয়া উইং থেকে জানানো হয়, বাগেরহাটে জেলায় বিএনপির যুগ্ম আহ্বায়ক ড. শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে রামপাল থানার উজলকুড় ইউনিয়নের আড়াই শতাধিক পরিবারকে সহযোগিতা দেওয়া হয়। ফরিদুল ইসলাম জানান, রামপাল ও মোংলার ১৬টি ইউনিয়নে ও বিভিন্ন পৌরসভার ১৫৩টি ওয়ার্ডে দুই হাজার ৫০০ পরিবারকে সহযোগিতা দেওয়া হয়েছে। মঙ্গলবার ত্রাণ বিতরণের মধ্য দিয়ে প্রথম দফার কার্যক্রম সম্পন্ন করা হয়েছে বলে জানান ড. ফরিদ।

দফতর থেকে বলা হয়েছে, মঙ্গলবার সিলেট, বাগেরহাট, টাঙ্গাইলসহ বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণ হয়েছে। সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি ও জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীমের উদ্যোগে স্থানীয় নেতাকর্মীরা গোলাপগঞ্জ ও বিয়ানিবাজার উপজেলায় অসহায় ও দরিদ্র পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এসএম ওবায়দুল হক নাসিরের উদ্যোগে টাঙ্গাইল জেলায় স্থানীয় নেতাকর্মীরা বাসাইল পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের অসহায়, দুস্থ, দিনমজুর, কর্মহীন পরিবারের বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন সামগ্রী দেওয়া হয়েছে। গোপালগঞ্জ জেলার মুকসুদপুর

উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি কামরুজ্জামান স্বপনের উদ্যোগে উপজেলার দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

সর্বশেষ সংবাদ