লন্ডনে ছুরি হামলায় নিহত ব্রিটিশ বাংলাদেশির পরিচয় প্রকাশ

উত্তর লন্ডনে ছুরি হামলায় নিহত এক তরুণের পরিচয় প্রকাশ করেছে যুক্তরাজ্যের পুলিশ। ২৬ বছর বয়সী এই ব্রিটিশ বাংলাদেশি তরুণের নাম নাহিদ আহমেদ। তিনি লন্ডনের এনফিল্ড এলাকার বাসিন্দা ছিলেন। তাকে হত্যার ঘটনায় ৪৩ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) তাকে হাইবুরি কর্নার ম্যাজিস্ট্রেট আদালতে হাজিরের কথা রয়েছে।

গত ১৩ সেপ্টেম্বর (রবিরার) স্থানীয় সময় বেলা ১২টা ৪০ মিনিটে এনফিল্ড এলাকার পারসেল হাউসে পুলিশ ও প্যারামেডিক্যাল কর্মীরা পৌঁছায়। সেখানে নাহিদ আহমেদকে মৃত ঘোষণা করা হয়। ঘটনাস্থল থেকে আটক করা হয় ৪৩ বছর বয়সী ওই ব্যক্তিকে। তার বিরুদ্ধে হত্যার অভিযোগ এনেছে লন্ডন মেট্রোপলিটন পুলিশ।

এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘হত্যার শিকার তরুণ চমৎকার মানুষ ছিলেন। তিনি খুবই কঠোর পরিশ্রমী ছিলেন। সবসময় স্মার্ট থাকা এই তরুণ প্রতিবেশিদের সঙ্গে দয়ালু এবং নম্র থাকতেন।’ তিনি বলেন, ‘আমার ধারণা তার পরিবার গাড়ি চালনার সঙ্গে যুক্ত। নিজের সফলতা এবং অর্জন নিয়ে গর্ব ছিলো তার। নিজের বাড়িতে মাকেও এনে রেখেছিলেন তিনি।’

লন্ডন পুলিশ জানিয়েছে, ঘটনাটি তদন্তের নেতৃত্ব দিচ্ছেন মেট্রোপলিটন পুলিশের স্পেশালিস্ট ক্রাইম কমান্ডের ডিটেকটিভ চিফ ইন্সপেক্টর ক্যাথেরিন গুডউইন। আর এই বিষয়ে তদন্ত এখনও চলছে।

হত্যাকাণ্ডের প্রায় ২০ মিনিট আগে পুলিশের কাছে ফোন করে হামলার অভিযোগ জানায় আটক ৪৩ বছর বয়সী ব্যক্তি। আর তা থেকে খবর পেয়ে সেখানে পৌঁছায় পুলিশ ও চিকিৎসা কর্মীরা।

সর্বশেষ সংবাদ