বর্ণবাদের অভিযোগ, নেইমারের পাশেই আছে পিএসজি

মার্সেইর বিপক্ষে ঘটে যাওয়া ঘটনায় ‘বর্ণবাদী গালি’র অভিযোগ করেছেন নেইমার। প্রতিপক্ষ খেলোয়াড় আলভারো গনসালেসের বিরুদ্ধে এমন অভিযোগের পর এখন নিজের ক্লাব পিএসজির পুরো সমর্থনই পাচ্ছেন ব্রাজিলীয় ফরোয়ার্ড।

লিগ ওয়ানে মার্সেই-পিএসজি ম্যাচের শেষ দিকে মারামারি-হাতাহাতির ঘটনায় লাল কার্ড দেখেছেন ৫জন। যাদের মধ্যে ছিলেন নেইমারও। গনসালেসের মাথার পেছনে চড় মারার কারণে লাল কার্ড দেখতে হয়েছিল তাকে। এর পর অবশ্য নেইমার চুপ করে থাকেননি। পুরো ঘটনার জন্য তিনি দোষ দিয়েছেন গনসালেসকে। নেইমারের দাবি, মার্সেই ডিফেন্ডার তাকে বর্ণবাদী গালি দিয়েছিলেন! মার্সেই যদিও এই অভিযোগের প্রেক্ষিতে বিবৃতিতে বলেছে, গনসালেস বর্ণবাদী নন।

তবে পিএসজির অবস্থানের কারণে বিষয়টা আরও ঘোলাটে হতে যাচ্ছে। তারা বর্ণবাদের ঘটনায় নেইমারকেই সমর্থন দিচ্ছেন। এমনকি বলেছে, ‘সমাজে, ফুটবলে অথবা আমাদের জীবনে বর্ণবাদের স্থান নেই।’

এরই মধ্যে ওই ম্যাচের ঘটনা নিয়ে তদন্তে নেমে গেছে ফরাসি লিগের ডিসিপ্লিনারি কমিটি। তাই বিবৃতিতে পিএসজি জানিয়েছে, তারা এই তদন্তের ফলাফলের অপেক্ষায়। একই সঙ্গে যে কোনও ধরনের সহযোগিতা করতেও তারা রাজি।

লিগের ডিসিপ্লিনারি কমিটি সভায় বসবে বুধবার। তারা ৫ লাল কার্ডের ঘটনা পুনরায় বিশ্লেষণ করে দেখবেন। তার পরেই সিদ্ধান্ত নেবেন বাড়তি শাস্তির প্রয়োজন আছে কিনা। অবশ্য গনসালেসের বিরুদ্ধে আনা অভিযোগ যদি সত্যি হয়, তাহলে সর্বোচ্চ ১০ ম্যাচের নিষেধাজ্ঞায় পড়তে পারেন মার্সেই ডিফেন্ডার।

সর্বশেষ সংবাদ