দর্শক হয়েই মৌসুম কাটবে সুয়ারেজের!

জিমন্যাস্টিক ডি তেরাগোনার সঙ্গে প্রাক-মৌসুম প্রথম প্রস্তুতি ম্যাচটি বার্সেলোনাকে জিততে দেখেছেন ঘরে বসে। এ তো সবে শুরু। লুইস সুয়ারেজের আরও খারাপ পরিণতিই হয়তো দেখবে নতুন মৌসুম। হতেই পারে, বার্সেলোনার নতুন কোচ পুরোটা মৌসুম বেঞ্চে বসিয়ে রাখলেন উরুগুইয়ান স্ট্রাইকারকে।

দায়িত্ব নিয়েই কোচ রোনাল্ড কোম্যান প্রথম যে খেলোয়াড়টিকে জানিয়েছেন নতুন মৌসুমে তাকে চান না, তিনি সুয়ারেজ। জুভেন্টাসের সঙ্গে কথাবার্তা চলছিল, মনে হচ্ছিল ইতালিয়ান ক্লাবটিতে যাওয়া তার জন্য শুধুই সময়ের ব্যাপার। কিন্তু স্প্যানিশ ক্রীড়া দৈনিক স্পোর্তের অতি সাম্প্রতিক তথ্য, আলোচনাটা গতি হারিয়েছে।

প্রিয় সুহৃদ মেসির মতোই বার্সেলোনার সঙ্গে আরও এক মৌসুমের চুক্তি আছে ৩৩ বছর বয়সী সুয়ারেজের। ক্লাব চুক্তিচ্ছেদের বিষয়টি নিয়ে তার প্রতিনিধিদের সঙ্গে আলাপ করছে। তবে কোম্যান বিদায় বলে দিলেও এখনও যেহেতু ক্লাব ছাড়াটা নিশ্চিত হয়নি, সুয়ারেজ বার্সেলোনার সঙ্গেই অনুশীলন করে যাচ্ছেন। এখনও বার্সেলোনারই একজন ভাবেন নিজেকে। স্পোর্ত এও জানিয়েছে, তার ভবিষ্যৎ নিয়ে কোম্যান যদি দ্বিতীয় চিন্তা করেন, তাহলে ন্যু ক্যাম্পে শেষ মৌসুমটা ভালোভাবেই কাটিয়ে যেতে চাইবেন সুয়ারেজ।

এদিকে আরেক খবর, জুভেন্টাসও প্রস্তুতি নিয়ে রেখেছে, সুয়ারেজের সঙ্গে চুক্তিটি না হলে হাত বাড়াবে আতলেতিকো মাদ্রিদের আলভারো মোরাতার দিকে। এক মৌসুম আগেই যিনি জুভেন্টাসের ছিলেন। মোরাতা যদি ইতালিয়ান চ্যাম্পিয়নদের ঘরে ফিরে যান, তাহলে ডিয়োগো সিমিওনি তার জায়গা ভরাতে চাইবেন সুয়ারেজকে দিয়ে। শুধু জায়গা ভরাট করা? বিশ্বমানের স্ট্রাইকার সুয়ারেজ। বার্সেলোনার ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা, যিনি ২৮৩ ম্যাচ খেলে করেছেন ১৯৮ গোল, চারবার লা লিগা জিতেছেন, ২০১৫ সালে চ্যাম্পিয়নস লিগসহ জিতেছেন চারটি ট্রফি-এখনই মূল্যহীন হয়ে যেতে পারেন না।

আপাতত কোম্যানের সুদৃষ্টি পাচ্ছেন না। ক্রমশই যেন এগিয়ে যাচ্ছেন হিমাগারের দিকে। প্রথম দলের সঙ্গে অনুশীলনে নেই, প্রস্তুতি ম্যাচের স্কোয়াডেই ঠাঁই পাচ্ছেন না। এজন্যই স্পোর্তের অনুমান, বার্সেলোনায় থেকে যেতে বাধ্য হলে সুয়ারেজকে বেঞ্চেই কাটাতে হবে পুরো মৌসুম।   

সর্বশেষ সংবাদ